বাংলাদেশের বিষয়ে অস্ট্রেলিয়াকে সতর্ক করে দিলেন ডিন জোন্স

ডেস্ক রিপোর্ট: পোস্টকার্ড | প্রকাশিত: ৩০ মার্চ ২০১৭, ০৩:২২ অপরাহ্ন
Bangladesh-cricket

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের দুর্দান্ত পারফরমেন্স দেখে অস্ট্রেলিয়াকে কঠোর সতর্কবার্তা দিলেন দেশটির সাবেক ব্যাটসম্যান ডিন জোন্স।
ক্রিকেট চ্যানেল টেন ক্রিকেটের হয়ে ধারাভাষ্য দিচ্ছেন অস্ট্রেলিয়ান  সাবেক এই ক্রিকেটার । শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশ দলের জয়কে খুব কাছ থেকে উপলব্ধি করেছেন তিনি । এবং সেই পরিপ্রেক্ষিতে বাংলাদেশ ক্রিকেট দলের শক্তিমত্তা সম্পর্কেও একটা ধারণা পেয়েছেন এই  ক্রিকেটার । আর সেই অভিজ্ঞতা থেকেই আগস্টে বাংলাদেশ সফরে আগত অস্ট্রেলিয়া দলকে সতর্ক করে দিয়েছেন তিনি। ডিন জোন্স বলেছেন, ‘আগস্টে বাংলাদেশকে হারাতে হলে অস্ট্রেলিয়া ক্রিকেট দলকে তাদের সেরা খেলাটাই খেলতে হবে, না হলে তারা বাংলাদেশের কাছে হারবে নিশ্চিত।’
 
৫৫ বছর বয়স্ক ডিন জোন্স অস্ট্রেলিয়ার হয়ে ক্রিকেট বিশ্বকাপ জিতেন ১৯৮৭ সালে। এছাড়া ৫২টি টেস্ট ও ১৬৪টি ওয়ানডে খেলে ৩৬৩১ ও ৬০৬৮ রান করেন। যার মধ্যে রয়েছে ব্যাট হাতে ১৮টি শতকের মার। গ্রেগ চ্যাপেল, ইয়ান চ্যাপেলদের পর তাকে বলা হতো অস্ট্রেলিয়ান ক্রিকেটের সেরা প্রতিভা।  নিজস্ব ব্যাটিং স্টাইলের জন্য বিশ্ব ক্রিকেটে আলাদা জায়গা করে নিয়েছিলেন জোন্স।
 
 
 উল্লেখ্য যে ২০১৫ সালের অক্টোবরে বাংলাদেশে দুটি টেস্ট খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু নিরাপত্তাহীনতার কারণ দেখিয়ে সেবার বাংলাদেশ সফর শেষ মুহূর্তে স্থগিত করে তারা। গত বছর জুলাইয়ে গুলশানের হোলি আর্টিজান রেস্তরাঁয় সন্ত্রাসী হামলার পর বাংলাদেশের কাছ থেকে সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস পেয়ে ঐ বছর অক্টোবরেই অস্ট্রেলিয়া বাংলাদেশের নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনা করতে প্রতিনিধি পাঠায়। পরে আগস্টে বাংলাদেশ সফরের কথা বলে অস্ট্রেলিয়ান বোর্ড। তবে বাংলাদেশ সফরে এলে বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে যে অবশ্যই ভালো ক্রিকেট খেলতে হবে, তা দৃঢ়তার সাথে বলেছেন  সাবেক অস্ট্রেলিয়ান বিজ্ঞ এ  ক্রিকেটার।